1. admin@pathagarbarta.com : admin :
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৬:২৭ অপরাহ্ন
শিরোনাম :
আন্দোলনের নামে মুক্তিযুদ্ধের অবমাননাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি একাত্তরে বাংলাদেশে গণহত্যার ন্যায়বিচার ও আন্তর্জাতিক স্বীকৃতির জন্য বিশ্বের বিশিষ্টজনদের আহবান দুই বঙ্গকন্যা ব্রিটিশ মন্ত্রীসভায় স্থান পাওয়াতে বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরামের আনন্দ সভা ও মিষ্টি বিতরন যৌন প্রজনন স্বাস্থ্য অধিকার নেটওয়ার্ক নিয়ারস্ নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত অনুবাদক অধ্যক্ষ মোঃ কোরেশ খান এবং গবেষক ও ড.রণজিত সিংহের স্মরণ সভা অনুষ্ঠিত সাংবাদিক শাহাব উদ্দিন বেলালকে স্মরণ ও স্মারক প্রকাশনা অনুষ্ঠিত সিলেটের মেয়রের কাছে আলতাব আলী ফাউন্ডেশনের স্মারকলিপি প্রদান মুক্তিযুদ্ধ আমার অহংকার- দেবেশ চন্দ্র সান্যাল বৃটেনের কার্ডিফ বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশনের উদ্দ্যোগে ঈদ পূনর্মিলনী অনুষ্ঠিত অনলাইন সাহিত্য গ্রোপের ঈদ পুনর্মিলনী

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দনিয়া পাঠাগারের নানান কর্মসূচি

পাঠাগার বার্তা
  • আপডেট সময় : শনিবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২৩
  • ১৩৪ বার পঠিত

প্রেস বিজ্ঞপ্তি : ভাষা শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আজ ১৮ই ফেব্রুয়ারি ২০২৩ দনিয়া পাঠাগার আয়োজনে শিশু বর্ণ অঙ্কন প্রতিযোগিতা ও ছবি আঁকার ক্যাম্প অনুষ্ঠিত।

মহান ভাষা আন্দোলনের শহীদদের স্মরণে দনিয়া পাঠাগার এর নিয়মিত আয়োজনের অংশ হিসেবে আজ ১৮ই ফেব্রুয়ারি ২০২৩, শনিবার সকাল ১০ টায় দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজ প্রাঙ্গণে শিশুদের বর্ণ অঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। উল্লেখ্য যে, দনিয়া পাঠাগার ২০০৪ সাল হইতে নিয়মিতভাবে প্রতিবছর এই বর্ণ অঙ্কন প্রতিযোগিতার আয়োজন করে আসছে, সেই হিসেবে এবারের আয়োজনটি ছিল ১৮তম। এবছরের বর্ণ অঙ্কন প্রতিযোগিতায় প্রায় ৬০০ শিশু কিশোর অংশ করে। ভাষাশহীদ স্মরণে এই আয়োজনে বর্ণ অঙ্কন প্রতিযোগিতার পাশাপাশি এ বছর চিত্রাংকন বা ছবি আঁকার ক্যাম্প (আর্ট ক্যাম্প) অনুষ্ঠিত হয়। এই ক্যাম্পে ছবি আঁকার জন্য দেশের প্রায় ১৪ জন বরেণ্য চিত্রশিল্পী উপস্থিত ছিলেন। উনারা হলেন শিল্পী শাহেদ আহমেদ, শিল্পী কিশোর মজুমদার, শিল্পী এস এম মিজানুর রহমান, শিল্পী মোহাম্মদ আলী, শিল্পী আব্দুর রব খান, শিল্পী ডলি শাহীন, শিল্পী আয়েশা প্রভা, প্রীতম মজুমদার, পল্লব দাস, নাজিম মনশশির, পূর্ণতা সন্ধি, অলক সরকার, আসমা ইসলাম, ইমন আলী। এই ছবি আঁকার ক্যাম্প বা আর্ট ক্যাম্পের প্রাপ্ত ছবি বিক্রিলদ্ধ অর্থ দিয়ে পরবর্তীতে পাঠাগার ও পড়ার আগ্রহ উন্নয়নের বিভিন্ন কর্মসূচিতে ব্যয় করা হবে।
সকাল দশটায় এই বর্ণ অঙ্কন প্রতিযোগিতা ও ছবি আঁকার ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে উদ্বোধক ও বর্ণ অঙ্কন প্রতিযোগিতার বিচারক হিসাবে উপস্থিত ছিলেন বরেণ্য চিত্রশিল্পী ওয়াকিলুর রহমান রহমান ও বরেণ্য চিত্রশিল্পী আইনুল হক মুন্না। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজের গভর্নিং বডির চেয়ারম্যান জনাব কামরুল হাসান রিপন এবং অধ্যক্ষ জনাব আলমগীর মিয়া।

উদ্বোধনী অনুষ্ঠানে দনিয়া সবুজ-কুঁড়ি কচি-কাঁচার মেলার শিশু কিশোররা দলীয় নৃত্য পরিবেশন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

এক ক্লিকে বিভাগের খবর

error: Content is protected !!