1. admin@pathagarbarta.com : admin :
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৫:২১ অপরাহ্ন
শিরোনাম :
আন্দোলনের নামে মুক্তিযুদ্ধের অবমাননাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি একাত্তরে বাংলাদেশে গণহত্যার ন্যায়বিচার ও আন্তর্জাতিক স্বীকৃতির জন্য বিশ্বের বিশিষ্টজনদের আহবান দুই বঙ্গকন্যা ব্রিটিশ মন্ত্রীসভায় স্থান পাওয়াতে বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরামের আনন্দ সভা ও মিষ্টি বিতরন যৌন প্রজনন স্বাস্থ্য অধিকার নেটওয়ার্ক নিয়ারস্ নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত অনুবাদক অধ্যক্ষ মোঃ কোরেশ খান এবং গবেষক ও ড.রণজিত সিংহের স্মরণ সভা অনুষ্ঠিত সাংবাদিক শাহাব উদ্দিন বেলালকে স্মরণ ও স্মারক প্রকাশনা অনুষ্ঠিত সিলেটের মেয়রের কাছে আলতাব আলী ফাউন্ডেশনের স্মারকলিপি প্রদান মুক্তিযুদ্ধ আমার অহংকার- দেবেশ চন্দ্র সান্যাল বৃটেনের কার্ডিফ বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশনের উদ্দ্যোগে ঈদ পূনর্মিলনী অনুষ্ঠিত অনলাইন সাহিত্য গ্রোপের ঈদ পুনর্মিলনী

চ্যানেল আই সেরাকণ্ঠের সুপার রাউন্ডে সিলেটের তৃষা

পাঠাগার বার্তা
  • আপডেট সময় : রবিবার, ১৩ আগস্ট, ২০২৩
  • ১৬৬ বার পঠিত

পাঠাগার বার্তা ডেস্ক : সংগীতের সেরামঞ্চ চ্যানেল আই-তে শুরু হওয়া ইজাজ খান স্বপন এর পরিচালনায় গানের সবচেয়ে বড় রিয়েলিটি শো এর ৭ম আসর সেরাকণ্ঠ-২০২৩ এর সুপার রাউন্ডে জায়গা করে নিয়েছেন সিলেটের মেয়ে তৃষা দাশ।

এবারের আসরে সিলেট বিভাগ থেকে একমাত্র তৃষা দাশ পরবর্তী সুপার রাউন্তে পৌঁছেছেন। তৃষা দাশ হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার শিবপাশা গ্রামের প্রভাংশু দাশের মেয়ে। বর্তমানে তৃষা দাশ সিলেটে বসবাস করেন।

তার গানের প্রথম হাতেখড়ি হয় স্বর্গীয় ওস্তাদ বিমলেন্দু দাস পুরকায়স্থ’র কাছে। এছাড়াও তিনি অনেক ওস্তাদের সান্নিধ্যে তালিম নিয়েছেন। তিনি সিলেট জেলা শিল্পকলা একাডেমির ১ম বর্ষের ছাত্রী এবং বাংলাদেশ বেতার সিলেট কেন্দ্রের একজন নিয়মিত শিল্পী।

সেরাকণ্ঠ-২০২৩ সিজন-৭ এ গত ১১ আগস্ট শুক্রবার এর সুপার রাউন্ডের ফলাফল রাউন্ডে প্রধান বিচারক কিংবদন্তী শিল্পী রুনা লায়লার হাত থেকে মেডেল গ্রহণ করেন তৃষা। যা সিলেটবাসীর জন্য অতি গর্বের বিষয়। বিচারক হিসেবে আরও ছিলেন বরেণ্য রবীন্দ্র সংগীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা ও জনপ্রিয় সংগীতশিল্পী সামিনা চৌধুরী। ইতোমধ্যে তৃষা অসাধারণ গায়কী দিয়ে বিচারকসহ শ্রোতাদের মন জয় করে নিয়েছেন।

গত ২১ জুলাই শুক্রবার ৭টা ৫০ মিনিটে চ্যানেল আই-য়ে তৃষার কন্ঠে রবীন্দ্রসংগীত ‘মাঝে মাঝে তব দেখা পাই, চিরদিন কেন পাই না’ গানটি শ্রোতাদের মন কেড়েছে। এছাড়াও গান গাওয়ার পাশাপাশি গান লিখতে ও সুর করতে পারেন। ঐ দিন তৃষার নিজের লেখা ও সুর করা গান গেয়ে বিচারকসহ শ্রোতাদের প্রশংসা কুড়িয়েছেন।

তৃষা বলেন, তিনি তার গানের মাধ্যমে দেশকে বিশ্বের দরবারে তুলে ধরতে চান। তাছাড়াও তিনি চান সেরাকণ্ঠের সর্ব্বোচ্চ শিখরে পৌছতে। তার জন্য সবার দোয়া ও আশির্বাদ একান্তভাবে প্রত্যাশা করেছেন তৃষা দাশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

এক ক্লিকে বিভাগের খবর

error: Content is protected !!