1. admin@pathagarbarta.com : admin :
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৩:৫২ পূর্বাহ্ন
শিরোনাম :
আন্দোলনের নামে মুক্তিযুদ্ধের অবমাননাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি একাত্তরে বাংলাদেশে গণহত্যার ন্যায়বিচার ও আন্তর্জাতিক স্বীকৃতির জন্য বিশ্বের বিশিষ্টজনদের আহবান দুই বঙ্গকন্যা ব্রিটিশ মন্ত্রীসভায় স্থান পাওয়াতে বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরামের আনন্দ সভা ও মিষ্টি বিতরন যৌন প্রজনন স্বাস্থ্য অধিকার নেটওয়ার্ক নিয়ারস্ নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত অনুবাদক অধ্যক্ষ মোঃ কোরেশ খান এবং গবেষক ও ড.রণজিত সিংহের স্মরণ সভা অনুষ্ঠিত সাংবাদিক শাহাব উদ্দিন বেলালকে স্মরণ ও স্মারক প্রকাশনা অনুষ্ঠিত সিলেটের মেয়রের কাছে আলতাব আলী ফাউন্ডেশনের স্মারকলিপি প্রদান মুক্তিযুদ্ধ আমার অহংকার- দেবেশ চন্দ্র সান্যাল বৃটেনের কার্ডিফ বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশনের উদ্দ্যোগে ঈদ পূনর্মিলনী অনুষ্ঠিত অনলাইন সাহিত্য গ্রোপের ঈদ পুনর্মিলনী

জাগ্রত আছিম গ্রন্থাগারের উদ্যোগে মহান বিজয় দিবস উৎযাপন

পাঠাগার বার্তা
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৮ ডিসেম্বর, ২০২১
  • ২৪১ বার পঠিত
জাগ্রত আছিম গ্রন্থাগারের উদ্যোগে মহান বিজয় দিবস উৎযাপন
ময়মনসিংহ জেলা প্রতিনিধি :
মহান বিজয় দিবস উপলক্ষে ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলার জাগ্রত আছিম গ্রন্থাগারের উদ্যোগে রচনা ও আবৃত্তি প্রতিযোগিতা, পাঠক মিলনমেলা ও সেরা পাঠক পুরষ্কার বিতরণী অনুষ্ঠান-২০২১ইং অনুষ্ঠিত হয়েছে। গত ১৭ই ডিসেম্বর, শুক্রবার, সকাল ১০ ঘটিকায় জাগ্রত আছিম গ্রন্থাগার প্রাঙ্গণে সভাপতি মহোদয়ের বক্তব্যের মাধ্যমে এই অনুষ্ঠান শুরু হয়। জাগ্রত আছিম গ্রন্থাগারের পরিচালক জিল্লুর রহমান রিয়াদ এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাগ্রত আছিম গ্রন্থাগারের সম্মানিত উপদেষ্টা, আছিম আইডিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল হাকিম।
এসময় আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন অবসরপ্রাপ্ত এলজিইডি কর্মকর্তা আলহাজ্ব মোঃ ইসহাক আলী, শাহাবুদ্দীন ডিগ্রী কলেজের সিনিয়র প্রভাষক মোঃ সাদেকুর রহমান, জাগ্রত আছিম গ্রন্থাগারের সম্মানিত উপদেষ্টা মোঃ মোজাম্মেল হক, বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী মোঃ দিদারুল ইসলাম ও জাগ্রত আছিম গ্রন্থাগার পরিচালনা কমিটির সাবেক সভাপতি মোঃ হুমায়ুন কবির।
এছাড়াও অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়, আছিম এর প্রধান শিক্ষক জনাব মোঃ মোখলেছুর রহমান, জাগ্রত আছিম গ্রন্থাগারের সম্মানিত উপদেষ্টা মোঃ রাজিব হাসান, বাইতুল হিকমাহ ইসলামি পাঠাগারের সমন্বয়ক মোঃ আবু বকর সিদ্দিক শরীফ, রফিক-রাজু ক্যাডেট স্কুলের সহকারী পরিচালক হযরত আলী মন্ডল, ওরিয়েন্ট স্টুডেন্টস এসোসিয়েশন এর সভাপতি মিনহাজুল আবেদীন নান্নু, দারুল উলুম নূরানীয়া হাফিজিয়া মাদ্রাসার শিক্ষক মুফতী সোলাইমান মাহমুদী, জাগ্রত আছিম গ্রন্থাগার পরিচালনা কমিটির সভাপতি শোয়াইব হাসান শিবলী, গ্রন্থাগারের প্রতিষ্ঠাতা সদস্য জি,এম মারুফ আল সোয়াদ, সাধারণ সম্পাদক জাকির হাসান কাউসার, সাংগঠনিক সম্পাদক ফয়সাল আহমেদ, দপ্তর সম্পাদক জাহিদুল ইসলাম জুয়েল, অর্থ সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন, প্রচার সম্পাদক আল-আমিন শাহপরান দৌলত, কার্যকরী সদস্য সিফাত উল্লাহ, সাইদুর রহমান সাগর, আরিয়ান আহমেদ দেলোয়ার, আবু সাইদ তন্ময়, ফারিয়া আফরিন জুলি, আরাফাত রহমান, সম্পদ তালুকদার, ছাত্রলীগ নেতা মেহেদী হাসান হৃদয়সহ প্রতিযোগীদের অভিভাবক বৃন্দ, গ্রন্থাগারের সকল সাধারণ সদস্য, পাঠক ও শুভাকাঙ্ক্ষীগণ।
অবসরপ্রাপ্ত এলজিইডি কর্মকর্তা আলহাজ্ব মোঃ ইসহাক আলী বলেন, “বর্তমান সময়ে শিল্প সাহিত্যের চর্চা একদমই কমে গেছে। তরুণ প্রজন্ম নিজেদের প্রতিভা ও মেধা বিকাশের সুযোগ পায় না। নতুন প্রজন্মের প্রতিভা বিকাশের লক্ষ্যে জাগ্রত আছিম গ্রন্থাগারের এরকম উদ্যোগকে আমি স্বাগত জানাচ্ছি। সেইসাথে সবসময়ই গ্রন্থাগারের সকল কাজে পাশে থাকার জন্য আশা প্রকাশ করছি।”
জাগ্রত আছিম গ্রন্থাগারের সম্মানিত উপদেষ্টা, শাহাবুদ্দীন ডিগ্রী কলেজের সিনিয়র প্রভাষক মোঃ সাদেকুর রহমান গতবছর মৃত্যুবরণ কারী গ্রন্থাগারের প্রয়াত উপদেষ্টা মোঃ মুজিবর রহমান (স্বাস্থ্য সহকারী) কে স্মরণ করে বলেন, “জাগ্রত আছিম গ্রন্থাগারের ৫ বছরের পথচলায় সকল আয়োজনে যাকে আমরা উপস্থিত থাকতে দেখতাম, সেই মুজিবর ভাইয়ের অনুপস্থিতি আমি গভীরভাবে লক্ষ্য করছি।” এরপর তিনি সকলের কাছে মরহুম মুজিবর রহমানের বিদেহী আত্মার মাগফিরাতের জন্য দোয়া চেয়েছেন। এছাড়াও সকলকে গ্রন্থাগারে এসে বই পড়ার জন্য ও সবসময় গ্রন্থাগারের পাশে থাকার জন্য অনুরোধ করেছেন।
সবশেষে অনুষ্ঠানের সম্মানিত সভাপতি ও আছিম আইডিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল হাকিম সকলকে জাগ্রত আছিম গ্রন্থাগারের উন্নতির জন্য সার্বিকভাবে সহযোগিতার অনুরোধ জানান। সেইসাথে প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য সকল শিক্ষার্থী ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত সকল অতিথিদের আন্তরিক ভাবে ধন্যবাদ জানান তিনি।
জাগ্রত আছিম গ্রন্থাগার পরিচালনা কমিটির সভাপতি শোয়াইব হাসান শিবলী ও সাধারণ সম্পাদক জাকির হাসান কাউসার জানান, “রচনা প্রতিযোগিতায় মোট ৫২ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেছিলেন। ২ গ্রুপে সেরা ৬ জনকে ১৮ টি বইসহ অংশগ্রহণকারী সকলকেই শুভেচ্ছা পুরষ্কার হিসেবে একটি করে বই প্রদান করা হয়েছে। আবৃত্তি প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিলেন মোট ১৯ জন। এখানেও সেরা ৩ জনকে ৯ টি বইসহ অংশগ্রহণকারী প্রত্যেককেই শুভেচ্ছা পুরষ্কার হিসেবে ১ টি করে বই প্রদান করা হয়েছে। সেইসাথে গ্রন্থাগারের সদস্যদের মাঝে ১৬ জনকে সেরা পাঠক হিসেবে পুরষ্কার প্রদান করা হয়েছে।”
জাগ্রত আছিম গ্রন্থাগারের প্রতিষ্ঠাতা সদস্য জি,এম মারুফ আল সোয়াদ বলেন, “সকলকে বই পড়ার প্রতি উদ্বুদ্ধ করতে আমন্ত্রিত অতিথিসহ সকল প্রতিযোগীকে শতাধিক বই পুরষ্কার হিসেবে প্রদান করেছি আমরা। সকল বয়সের মানুষকে বই পড়ার প্রতি আগ্রহ সৃষ্টির পাশাপাশি জাগ্রত আছিম গ্রন্থাগারের সামাজিক সাংস্কৃতিক কাজগুলো সবসময়ই চলমান থাকবে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

এক ক্লিকে বিভাগের খবর

error: Content is protected !!