1. admin@pathagarbarta.com : admin :
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৬:২৭ পূর্বাহ্ন
শিরোনাম :
কোটা সংস্কারের আন্দোলন ঘিরে গৃহযুদ্ধ সৃষ্টির ষড়যন্ত্র চলছে- ছাত্র প্রতিনিধিদের সঙ্গে নির্মূল কমিটির যৌথ সভা কোটা আন্দোলনকারীদের মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী স্লোগানের নিন্দা জানিয়েছে জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ ইন ইউকে সমাজকর্মী আনসার আহমেদ উল্লাহকে বঙ্গবন্ধু পরিষদের সংবর্ধনা আন্দোলনের নামে মুক্তিযুদ্ধের অবমাননাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি একাত্তরে বাংলাদেশে গণহত্যার ন্যায়বিচার ও আন্তর্জাতিক স্বীকৃতির জন্য বিশ্বের বিশিষ্টজনদের আহবান দুই বঙ্গকন্যা ব্রিটিশ মন্ত্রীসভায় স্থান পাওয়াতে বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরামের আনন্দ সভা ও মিষ্টি বিতরন যৌন প্রজনন স্বাস্থ্য অধিকার নেটওয়ার্ক নিয়ারস্ নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত অনুবাদক অধ্যক্ষ মোঃ কোরেশ খান এবং গবেষক ও ড.রণজিত সিংহের স্মরণ সভা অনুষ্ঠিত সাংবাদিক শাহাব উদ্দিন বেলালকে স্মরণ ও স্মারক প্রকাশনা অনুষ্ঠিত সিলেটের মেয়রের কাছে আলতাব আলী ফাউন্ডেশনের স্মারকলিপি প্রদান

জাগ্রত আছিম গ্রন্থাগারের ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উৎযাপন

পাঠাগার বার্তা
  • আপডেট সময় : শনিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৪
  • ৬৮ বার পঠিত

ময়মনসিংহ জেলা প্রতিনিধি : ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলার জাগ্রত আছিম গ্রন্থাগার মিলনায়তনে গ্রন্থাগারের ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উৎযাপন উপলক্ষে পাঠক মিলনমেলা, উন্মুক্ত কুইজ প্রতিযোগিতা এবং মুক্তিযুদ্ধ বিষয়ক গ্রন্থপাঠ কার্যক্রমে অংশগ্রহণকারী সেরা পাঠকদের পুরষ্কার আজ প্রদান করা হয়েছে।

উক্ত অনুষ্ঠানে গ্রন্থাগারের নিয়মিত পাঠকদের উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ আলোচনা করেছেন গ্রন্থাগারের সম্মানিত উপদেষ্টা এবং শাহাবুদ্দীন ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক জনাব মোঃ আসাদুজ্জামান আকন্দ।

সেরা পাঠকদের মাঝে পুরষ্কার প্রদান করেছেন গ্রন্থাগারের উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য, শাহাবুদ্দীন ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক জনাব মোহাম্মদ সাদেকুর রহমান এবং জঙ্গলবাড়ি বাতিঘরের প্রতিষ্ঠাতা মেহেদী কাউসার ফরাজী।

জাগ্রত আছিম গ্রন্থাগার পরিচালনা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক কাউসার আহমেদের সঞ্চালনায় গ্রন্থাগারের প্রতিষ্ঠাতা জিএম মারুফ আল সোয়াদ, প্রতিষ্ঠাতা ও সাবেক সভাপতি শোয়াইব হাসান শিবলী, প্রতিষ্ঠাতা ও পরিচালক জিল্লুর রহমান রিয়াদ সহ গ্রন্থাগারের সাধারণ সদস্য এবং নিয়মিত পাঠকরা এসময় উপস্থিত ছিলেন।

জাগ্রত আছিম গ্রন্থাগারের প্রতিষ্ঠাতা জিল্লুর রহমান রিয়াদ বলেন, “৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উৎযাপনের সময় আমাদের এখন ৪ টি বুকশেলফে ২৫ শতাধিক বই রয়েছে। স্কুল-কলেজের শিক্ষার্থীসহ সকল শ্রেণি পেশার ৩ শতাধিক নিবন্ধিত পাঠক নিয়মিত গ্রন্থাগারের বই পড়েন। মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু কর্ণার স্থাপন সহ জাতীয় দিবসগুলোতে আমরা সচেতনতা মূলক বিভিন্ন কর্মসূচি গ্রহণ করছি। প্রতিষ্ঠাবার্ষিকী উৎযাপন কে সামনে রেখে জানুয়ারী মাসব্যাপী আমরা মুক্তিযুদ্ধ বিষয়ক গ্রন্থপাঠ কার্যক্রম শুরু করেছিলাম। সেই পাঠ কার্যক্রমের সেরা পাঠকদেরই আজ পুরষ্কৃত করা হয়েছে।”

জাগ্রত আছিম গ্রন্থাগার পরিচালনা কমিটির সভাপতি তৌকির আহমেদ তুষার এবং সাধারণ সম্পাদক এবিএম জাকির হাসান কাউসার জানান, “২০১৬ সালে কার্যক্রম শুরু করা হলেও ২০১৭ এর ২১শে ফেব্রুয়ারী জাগ্রত আছিম গ্রন্থাগারের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। সেই হিসেবে আমরা এখন ৭ বছর পূর্ণ করে ৮ম বর্ষে পথচলা শুরু করেছি। আমাদের ভবিষ্যৎ পথচলায় সকলের দোয়া ও সহযোগিতা প্রত্যাশা করছি।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

এক ক্লিকে বিভাগের খবর

error: Content is protected !!