1. admin@pathagarbarta.com : admin :
বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১২:১০ অপরাহ্ন
শিরোনাম :
বাংলাদেশ পোয়েটস ক্লাবের দুইদিনব্যাপী সাহিত্য পর্যটন মিশন মহেশখালী কক্সবাজার ৮ ও ৯ নভেম্বর নবীগঞ্জে শারদ সংকলন ‘আনন্দময়ীর আগমনে’ প্রকাশিত স্বপ্নবিলাস উন্মুক্ত পাঠাগারের উদ্যোগে পাঠ প্রতিক্রিয়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত সৌম্যেন অধিকারীর কণ্ঠে রাণী দ্বিতীয় এলিজাবেথ স্মরণে প্রথম বাংলা গান মিডল্যান্ডস সাহিত্য ও সংস্কৃতি পরিষদ ইউকে সভায় বার্মিংহামে বিজয় দিবস পালনের সিদ্ধান্ত লেখা আহবান ইউকের বাংলা রিপোর্টার্স ইউনিটির সভা অনুষ্ঠিত “রাষ্ট্র সংস্কারে পাঠাগারের ভূমিকা” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত “রাষ্ট্র সংস্কারে পাঠাগারের ভূমিকা” শীর্ষক সেমিনার লন্ডনে আনন্দ ও উৎসবে দ্বাদশ বাংলাদেশ বইমেলা এবং সাহিত্য সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত

জাগ্রত আছিম গ্রন্থাগারের ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উৎযাপন

পাঠাগার বার্তা
  • আপডেট সময় : শনিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৪
  • ১০৩ বার পঠিত

ময়মনসিংহ জেলা প্রতিনিধি : ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলার জাগ্রত আছিম গ্রন্থাগার মিলনায়তনে গ্রন্থাগারের ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উৎযাপন উপলক্ষে পাঠক মিলনমেলা, উন্মুক্ত কুইজ প্রতিযোগিতা এবং মুক্তিযুদ্ধ বিষয়ক গ্রন্থপাঠ কার্যক্রমে অংশগ্রহণকারী সেরা পাঠকদের পুরষ্কার আজ প্রদান করা হয়েছে।

উক্ত অনুষ্ঠানে গ্রন্থাগারের নিয়মিত পাঠকদের উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ আলোচনা করেছেন গ্রন্থাগারের সম্মানিত উপদেষ্টা এবং শাহাবুদ্দীন ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক জনাব মোঃ আসাদুজ্জামান আকন্দ।

সেরা পাঠকদের মাঝে পুরষ্কার প্রদান করেছেন গ্রন্থাগারের উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য, শাহাবুদ্দীন ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক জনাব মোহাম্মদ সাদেকুর রহমান এবং জঙ্গলবাড়ি বাতিঘরের প্রতিষ্ঠাতা মেহেদী কাউসার ফরাজী।

জাগ্রত আছিম গ্রন্থাগার পরিচালনা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক কাউসার আহমেদের সঞ্চালনায় গ্রন্থাগারের প্রতিষ্ঠাতা জিএম মারুফ আল সোয়াদ, প্রতিষ্ঠাতা ও সাবেক সভাপতি শোয়াইব হাসান শিবলী, প্রতিষ্ঠাতা ও পরিচালক জিল্লুর রহমান রিয়াদ সহ গ্রন্থাগারের সাধারণ সদস্য এবং নিয়মিত পাঠকরা এসময় উপস্থিত ছিলেন।

জাগ্রত আছিম গ্রন্থাগারের প্রতিষ্ঠাতা জিল্লুর রহমান রিয়াদ বলেন, “৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উৎযাপনের সময় আমাদের এখন ৪ টি বুকশেলফে ২৫ শতাধিক বই রয়েছে। স্কুল-কলেজের শিক্ষার্থীসহ সকল শ্রেণি পেশার ৩ শতাধিক নিবন্ধিত পাঠক নিয়মিত গ্রন্থাগারের বই পড়েন। মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু কর্ণার স্থাপন সহ জাতীয় দিবসগুলোতে আমরা সচেতনতা মূলক বিভিন্ন কর্মসূচি গ্রহণ করছি। প্রতিষ্ঠাবার্ষিকী উৎযাপন কে সামনে রেখে জানুয়ারী মাসব্যাপী আমরা মুক্তিযুদ্ধ বিষয়ক গ্রন্থপাঠ কার্যক্রম শুরু করেছিলাম। সেই পাঠ কার্যক্রমের সেরা পাঠকদেরই আজ পুরষ্কৃত করা হয়েছে।”

জাগ্রত আছিম গ্রন্থাগার পরিচালনা কমিটির সভাপতি তৌকির আহমেদ তুষার এবং সাধারণ সম্পাদক এবিএম জাকির হাসান কাউসার জানান, “২০১৬ সালে কার্যক্রম শুরু করা হলেও ২০১৭ এর ২১শে ফেব্রুয়ারী জাগ্রত আছিম গ্রন্থাগারের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। সেই হিসেবে আমরা এখন ৭ বছর পূর্ণ করে ৮ম বর্ষে পথচলা শুরু করেছি। আমাদের ভবিষ্যৎ পথচলায় সকলের দোয়া ও সহযোগিতা প্রত্যাশা করছি।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

এক ক্লিকে বিভাগের খবর

error: Content is protected !!