1. admin@pathagarbarta.com : admin :
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৩:৩১ পূর্বাহ্ন
শিরোনাম :
আন্দোলনের নামে মুক্তিযুদ্ধের অবমাননাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি একাত্তরে বাংলাদেশে গণহত্যার ন্যায়বিচার ও আন্তর্জাতিক স্বীকৃতির জন্য বিশ্বের বিশিষ্টজনদের আহবান দুই বঙ্গকন্যা ব্রিটিশ মন্ত্রীসভায় স্থান পাওয়াতে বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরামের আনন্দ সভা ও মিষ্টি বিতরন যৌন প্রজনন স্বাস্থ্য অধিকার নেটওয়ার্ক নিয়ারস্ নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত অনুবাদক অধ্যক্ষ মোঃ কোরেশ খান এবং গবেষক ও ড.রণজিত সিংহের স্মরণ সভা অনুষ্ঠিত সাংবাদিক শাহাব উদ্দিন বেলালকে স্মরণ ও স্মারক প্রকাশনা অনুষ্ঠিত সিলেটের মেয়রের কাছে আলতাব আলী ফাউন্ডেশনের স্মারকলিপি প্রদান মুক্তিযুদ্ধ আমার অহংকার- দেবেশ চন্দ্র সান্যাল বৃটেনের কার্ডিফ বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশনের উদ্দ্যোগে ঈদ পূনর্মিলনী অনুষ্ঠিত অনলাইন সাহিত্য গ্রোপের ঈদ পুনর্মিলনী

জাতীয় গ্রন্থকেন্দ্রে ফোকাস গ্রুপ ডিসকাশন অনুষ্ঠিত

পাঠাগার বার্তা
  • আপডেট সময় : রবিবার, ১৯ মে, ২০২৪
  • ১১৭ বার পঠিত

স্টাফ রিপোর্টার : জাতীয় গ্রন্থকেন্দ্র পরিচালিত ২০২২-২০২৩ অর্থবছরে খুলনা, বরিশাল, সিলেট ও রংপুর বিভাগে ‘ক’ও ‘খ’ ক্যাটাগরিতে অনুদানপ্রাপ্ত বেসরকারি গ্রন্থাগার সমূহের বাস্তব অবস্থা, সক্ষমতা ও কার্যকারিতা যাচাই শীর্ষক গবেষণা কার্যক্রম এর আজ খুলনা ও সিলেট বিভাগের গ্রন্থাগার প্রতিনিধি, পাঠক ও সুশীল/নাগরিক সমাজের প্রতিনিধিদের অংশগ্রহণে ফোকাস গ্রুপ ডিসকাশন আয়োজিত হয়।

জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক কবি মিনার মনসুরের সভাপতিত্বে মূল আলোচক হিসেবে আলোচনাটি পরিচালনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. কাজী মোস্তাক গাউসুল হক।

অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন সংস্থার উপপরিচালক মো. ফরিদ উদ্দিন সরকার। সঞ্চালনায় ছিলেন সহকারী পরিচালক মোহাম্মদ ইনামুল হক। উপস্থিত ছিলেন- গবেষণা কর্মকর্তা কুমারেশ বিশ্বাস ও সকল ডাটা কালেক্টর।

আজকের কর্মশালায় ২১ টি গ্রন্থাগারের গ্রন্থাগার প্রতিনিধি, পাঠক এবং সুশীল/নাগরিক সমাজের প্রতিনিধি অংশ নেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

এক ক্লিকে বিভাগের খবর

error: Content is protected !!