1. admin@pathagarbarta.com : admin :
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৩:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম :
আন্দোলনের নামে মুক্তিযুদ্ধের অবমাননাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি একাত্তরে বাংলাদেশে গণহত্যার ন্যায়বিচার ও আন্তর্জাতিক স্বীকৃতির জন্য বিশ্বের বিশিষ্টজনদের আহবান দুই বঙ্গকন্যা ব্রিটিশ মন্ত্রীসভায় স্থান পাওয়াতে বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরামের আনন্দ সভা ও মিষ্টি বিতরন যৌন প্রজনন স্বাস্থ্য অধিকার নেটওয়ার্ক নিয়ারস্ নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত অনুবাদক অধ্যক্ষ মোঃ কোরেশ খান এবং গবেষক ও ড.রণজিত সিংহের স্মরণ সভা অনুষ্ঠিত সাংবাদিক শাহাব উদ্দিন বেলালকে স্মরণ ও স্মারক প্রকাশনা অনুষ্ঠিত সিলেটের মেয়রের কাছে আলতাব আলী ফাউন্ডেশনের স্মারকলিপি প্রদান মুক্তিযুদ্ধ আমার অহংকার- দেবেশ চন্দ্র সান্যাল বৃটেনের কার্ডিফ বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশনের উদ্দ্যোগে ঈদ পূনর্মিলনী অনুষ্ঠিত অনলাইন সাহিত্য গ্রোপের ঈদ পুনর্মিলনী

হবিগঞ্জের বানিয়াচংয়ে ভূপর্যটক রামনাথ বিশ্বাসের বাড়ি উদ্ধারের দাবীতে বাইসাইকেল র‍্যালী উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত

পাঠাগার বার্তা
  • আপডেট সময় : সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২
  • ১৩৮ বার পঠিত

টিপু চৌধুরী (হবিগঞ্জ জেলা প্রতিনিধি) : হবিগঞ্জের বানিয়াচংয়ে ভূপর্যটক রামনাথ বিশ্বাসের বাড়ি উদ্ধারের দাবীতে বাইসাইকেল র‍্যালী শোভাযাত্রা উপলক্ষে স্হানীয় সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বিশ্ব পর্যটন দিবস উদযাপন উপলক্ষে বানিয়াচংয়ে ভূপর্যটক রামনাথ বিশ্বাসের বসতবাড়িতে যাবে এই বাইসাইকেল র‍্যালীটি। আজ বানিয়াচং ১নং উত্তর পূর্ব ইউনিয়ন পরিষদের হলরুমে বিকাল ৫টায় মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন ঢাকা থেকে আগত ওয়ার্ল্ড ট্রাভেলার আশরাফুজ্জামান উজ্জ্বল। সভা সঞ্চালনা করেন ঢাকা থেকে আগত দৈনিক প্রতিদিনের বাংলাদেশ পত্রিকার সিনিয়র সহসম্পাদক দেবব্রত চক্রবর্তী বিষ্ণু। সভায় বক্তব্য রাখেন কবি ও লেখক সাহেদ কায়েস,সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফিলেন্স সাংবাদিক মোহাম্মদ আলী মমিন,অধ্যক্ষ স্বপন কুমার দাস,১নং উত্তরপূর্ব ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান খান। সূচনা বক্তব্য রাখেন- বিডিনিউজ ২৪.কম অনলাইন পোর্টালের স্পেশাল এসাইনমেন্ট এডিটর রাজীব নুর।

এ সময় উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা শেখ নমির আলী, মোতাব্বির হোসেন, মোশাররফ হোসেন, অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা ফজলুর রহমান, অবসরপ্রাপ্ত শিক্ষক মোতাব্বির খান, সাংবাদিক মোশাহেদ মিয়া শাহেদ, খলিলুর রহমান, ইমদাদুল হোসেন খান, আকিকুর রহমান রুমন, মখলিছ মিয়া, শাহিদূর রহমান, রায়হান উদ্দিন সুমন, শিব্বির আহমেদ আরজু, জীবন আহমেদ লিটন, আতাউর রহমান, আলমগীর রেজা, আনোয়ার হোসেন, শেখ শফিক, আবদাল হোসেন, আক্তার হোসেন আলহাদী, নূরুল ইসলাম, সুজন উল্লা, শাহ সুমন, এনায়েত হোসেন, এসকে রাজ, সাব্বির চৌধুরী সোহাগ, বদরুল লস্কর, লিলু, রিতেশ কুমার বৈষ্ণব, আব্দুল মালিক, দেলোয়ার হোসেন, মিজানুর রহমান, কাউছার আহমেদ শিহাব, উদীচীর সভাপতি রিপন চন্দ্র দাস, আমীর আলী, আলমগীর হোসেন, সঞ্জয় ভট্টাচার্য, দেবাশীষ দেব প্রমুখ।

সূচনা বক্তব্যে ঢাকা থেকে আগত আহত নির্যাতিত সাংবাদিক রাজীব নুর ১১ সেপ্টেম্বর ভূপর্যটক রামনাথ বিশ্বাসের বসত বাড়িতে যাওয়ার পর ওইদিন দখলদার ওয়াহেদ মিয়া ও তার লোকজন কিভাবে হামলা করেছিলো সেই হামলার বর্ণনা দেন। এছাড়াও অন্যান্য বক্তারা বিশ্বখ্যাত ভূপর্যটক রামনাথ বিশ্বাসের বসতভিটা অবৈধ দখলদারদের কবল থেকে উদ্ধার না করা পর্যন্ত সামাজিক আন্দোলন চলবে বলেও উল্লেখ করেন। এমনকি মুহাম্মদ আলী মমিন তার বক্তব্য বলেন ৪/৫পূর্বে ভারত থেকে একদল লেখক এই বাড়িতে এসে নির্যাতিত হয়েছিলেন। এছাড়াও বক্তব্যরা তাদের বক্তব্যে ২৭সেপ্টেম্বর তাদের দিনব্যাপী নানান কর্মসূচিকে সফল ও সার্থক করে তোলার জন্য বানিয়াচংয়ের সর্বস্তরের মানুষকে এগিয়ে আসার জন্য আহবান জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

এক ক্লিকে বিভাগের খবর

error: Content is protected !!