1. admin@pathagarbarta.com : admin :
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ১০:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম :
জাতীয় গ্রন্থকেন্দ্রে বেসরকারি গ্রন্থাগারের প্রতিনিধিদের চারদিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন উত্তরা পাবলিক লাইব্রেরির উদ্যোগে ‘৩২ রত্নগর্ভা মা’কে সম্মাননা প্রদান ঢাকা বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরিতে ‘বিসিএস পড়া’ বন্ধ হচ্ছে! দেশজুড়ে রবীন্দ্রজয়ন্তীর উৎসব আজ রবীন্দ্র গ্রন্থাগার কর্তৃক আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন সাংবাদিক মতিয়ার চৌধুরীকে স্মারক সম্মাননা প্রদান শহীদজননী জাহানারা ইমামের ৯৫তম জন্মবার্ষিকী উপলক্ষে নির্মূল কমিটির আলোচনা সভা অনুষ্ঠিত বিশ্ব গ্রন্থ ও গ্রন্থ স্বত্ব দিবস উপলক্ষ্যে জাতীয় গ্রন্থকেন্দ্রে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত জাতীয় পতাকার নকশাকার শিবনারায়ণ দাস আর নেই বাতিঘর আদর্শ পাঠাগারের উদ্যোগে উচ্চশিক্ষা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত স্বাধীনতা ঘোষাণাপত্রের ৫৩তম বার্ষিকী উপলক্ষে ‘স্বাধীনতার ঘোষণাপত্র : স্বাধীন বাংলাদেশের সংবিধানের সৃষ্টিতত্ত্ব’ শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত

বাতিঘর আদর্শ পাঠাগারের উদ্যোগে উচ্চশিক্ষা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

পাঠাগার বার্তা
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪
  • ২৪ বার পঠিত

টাঙ্গাইল জেলা প্রতিনিধি : টাঙ্গাইলে বাতিঘর আদর্শ পাঠাগারের উদ্যোগে “উচ্চশিক্ষা ও বিশ্ববিদ্যালয় ভর্তি প্রস্তুতি” শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকাল দশটায় লায়ন নজরুল ইসলাম ডিগ্রি কলেজ মিলনায়তনে এর আয়োজন করা হয়।

প্রধান অতিধি হিসেবে উপস্থিত ছিলেন লায়ন নজরুল ইসলাম ডিগ্রি কলেজের গভর্নিং বডির সভাপতি সৈয়দা আমেনা খাতুন। কলেজের অধ্যক্ষ মো. লুৎফর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বাতিঘর আদর্শ পাঠাগারের সভাপতি মো. শাহ্জাহান। পাঠাগারের লাইব্রেরিয়ান মো. হাবিবুর রহমানের সঞ্চালনায় সেমিনারে আলোচক হিসেবে বক্তব্য রাখেন পাঠাগারের সদস্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মো. রাজিব হোসেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী অনিক হাসান এবং মাওলানা ভাসানী ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী মোঃ আল-আমিন।

সেমিনারে একাদশ ও দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছুরা অংশ নেন। সেমিনার শেষে আলোচকেরা শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী মো. জাহিদ হাসান বলেন, এমন চমৎকার উদ্যোগের জন্য বাতিঘর আদর্শ পাঠাগার কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাই। আজকের সেমিনার থেকে উচ্চ শিক্ষা ও বিশ্ববিদ্যালয় ভর্তি প্রস্তুতি বিষয়ে আমরা নতুন অনেক কিছু জানতে পেরেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

এক ক্লিকে বিভাগের খবর

error: Content is protected !!