1. admin@pathagarbarta.com : admin :
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৫:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম :
কোটা সংস্কারের আন্দোলন ঘিরে গৃহযুদ্ধ সৃষ্টির ষড়যন্ত্র চলছে- ছাত্র প্রতিনিধিদের সঙ্গে নির্মূল কমিটির যৌথ সভা কোটা আন্দোলনকারীদের মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী স্লোগানের নিন্দা জানিয়েছে জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ ইন ইউকে সমাজকর্মী আনসার আহমেদ উল্লাহকে বঙ্গবন্ধু পরিষদের সংবর্ধনা আন্দোলনের নামে মুক্তিযুদ্ধের অবমাননাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি একাত্তরে বাংলাদেশে গণহত্যার ন্যায়বিচার ও আন্তর্জাতিক স্বীকৃতির জন্য বিশ্বের বিশিষ্টজনদের আহবান দুই বঙ্গকন্যা ব্রিটিশ মন্ত্রীসভায় স্থান পাওয়াতে বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরামের আনন্দ সভা ও মিষ্টি বিতরন যৌন প্রজনন স্বাস্থ্য অধিকার নেটওয়ার্ক নিয়ারস্ নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত অনুবাদক অধ্যক্ষ মোঃ কোরেশ খান এবং গবেষক ও ড.রণজিত সিংহের স্মরণ সভা অনুষ্ঠিত সাংবাদিক শাহাব উদ্দিন বেলালকে স্মরণ ও স্মারক প্রকাশনা অনুষ্ঠিত সিলেটের মেয়রের কাছে আলতাব আলী ফাউন্ডেশনের স্মারকলিপি প্রদান

এডাব কিশোরগঞ্জে ‘সুশাসন প্রতিষ্ঠায় বেসরকারী উন্নয়ন সংস্থাসমূহের ভূমিকা’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

পাঠাগার বার্তা
  • আপডেট সময় : মঙ্গলবার, ২০ জুন, ২০২৩
  • ১৪২ বার পঠিত

মোঃ মিজানুর রহমান রিপন (কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি) : বে-সরকারি সংস্থা এসোসিয়েশন অব ডেভেলপমেন্ট এজেন্সিজ ইন বাংলাদেশ (এডাব) কিশোরগঞ্জ জেলা শাখার আয়োজনে সুশাসন প্রতিষ্ঠায় বেসরকারী উন্নয়ন সংস্থাসমূহের ভূমিকা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। গত ২০ জুন মঙ্গলবার সকালে কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসারের সম্মেলন কক্ষে এ সেমিনার অনুষ্ঠিত হয়। শুরুতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন এডাব’র সিলেট বিভাগের বিভাগীয় কো-অর্ডিনেটর মু বাবুল আখতার। অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আলী সিদ্দিকী। বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা ভাইস-চেয়ারম্যান ডাঃ মোছাঃ মাছুমা আক্তার। জেলা এডাব’র সভাপতি মোঃ ইবাদুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান রিপনের সঞ্চালনায় আমন্ত্রিত অতিথি হিসেব বক্তব্য রাখেন কিশোরগঞ্জ সদর উপজেলার সহকারী সমাজসেবা অফিসার হোমায়রা আফরিন, দৈনিক শতাব্দীর কন্ঠের বার্তা সম্পাদক এম এ আকবর খন্দকার। বক্তব্য রাখেন আউসের নির্বাহী পরিচালক মোঃ কাউছার আহাম্মেদ কিশোরগঞ্জ পল্লী উন্নয়ন প্রতিষ্ঠানের চেয়ারম্যান সৈয়দ শাহজাহান, মাওলানা মোঃ আব্দুল মতিন ভূইয়া প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন আরডিও’র নির্বাহী পরিচালক রুবিনা আক্তার রুবি, উইডু’র সমন্বয়কারী ও কালের নতুন সংবাদ ডট কমের সম্পাদক খায়রুল ইসলাম। সাথী’র চেয়ারম্যান ও হাওর টাইমসের সম্পাদক মোঃ খায়রুল ইসলাম, হাওর বাঁচাও আন্দোলন কিশোরগঞ্জ জেলা শাখার যুগ্ম আহ্বায়ক মোঃ আসাদুজ্জামান খান লিপন, সচেতন কিশোরগঞ্জ ফোরামের আহ্বায়ক মোঃ ফাইজুল হক গোলাপ, এনডিএসের নির্বাহী পরিচালক আব্দুস ছালাম, কিশোরগঞ্জ পল্লী উন্নয়ন প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক শেখ শাহজাহান হোসেন, পরিচালক হযরত আলী, রেক বাংলাদেশের প্রোগ্রাম ম্যানেজার মোঃ আব্দুস সোবান, দূর্বার মহিলা সংস্থার সাংগঠনিক সম্পাদক কামরুন আরা বর্ষা, দৈনিক রুপালী বার্তার কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি মোঃ সোহেল রানা, দৈনিক গণকন্ঠের কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি মোঃ সাইফুল্লাহ সাইফ, এআরডির নির্বাহী পরিচালক ফাহিমা আক্তার পলি, ব্র্যাসের নির্বাহী পরিচালক মোঃ জিয়াউল হক, আরডিও’র প্রতিনিধি মোঃ তাজুল ইসলাম, এফএইচপি’র জোনাল ম্যানেজার ঝুটন কুমার সাহা, ফেয়ারের নির্বাহী পরিচালক মোঃ কামরুজ্জামান, তৃষ্ণা সমাজকল্যাণ সংস্থার নির্বাহী পরিচালক মোঃ তারিকুল আলম, নির্বাহী সদস্য দীপক দাস, আপো’র সভাপতি ফাতেমা আক্তার শিল্পী, আপো’র নির্বাহী পরিচালক মোঃ এমদাদ উদ্দিন সবুজ, আর্পের পরিচালক মোঃ জাহাঙ্গীর ফকির, উইডু’র সদস্য পলি আক্তার, ওয়েপ’র পরিচালক মোঃ তারা মিয়া, আলোকিত সমাজ উন্নয়ন সংঘের নির্বাহী পরিচালক মোঃ আবুল কালাম, নীড’র নির্বাহী পরিচালক লুৎফর রহমান, ইউএনও অফিসের প্রশাসনিক কর্মকর্তা মোঃ ছালাতুর রহমান, মোঃ আনোয়ার হোসেন ও ছাত্রী রৌদিয়া রহমান প্রাপ্তি। সেমিনারে কার্যনির্বাহী কমিটি হালনাগাদ করা, গঠনতন্ত্র আপডেট করা ও সংগঠন পরিচালনা করা, নীতিমালা প্রণয়ন, সিটিজেন চার্টার তৈরি করে দৃশ্যমান স্থানে প্রদর্শন করা, স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে সংস্থা পরিচালনা করা, সরকারী বিভিন্ন প্রতিষ্ঠানের সমন্বয় সাধন করে কার্যক্রম পরিচালনা করা, সংস্থার কর্মকর্তা ও কর্মচারীদের মধ্যে নিয়মিত সভার আয়োজন করা, কর্মকর্তা ও কর্মচারীদের মধ্যে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা, সংস্থার আর্থিক স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার উপর গুরুত্বারোপ করা হয়। এ সময় সরকারি-বেসরকারি প্রতিষ্টানের কর্মকর্তাবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি, বিভিন্ন শ্রেণি-পেশার নেতৃবৃন্দসহ প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

এক ক্লিকে বিভাগের খবর

error: Content is protected !!