1. admin@pathagarbarta.com : admin :
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৫:১৭ পূর্বাহ্ন
শিরোনাম :
কোটা সংস্কারের আন্দোলন ঘিরে গৃহযুদ্ধ সৃষ্টির ষড়যন্ত্র চলছে- ছাত্র প্রতিনিধিদের সঙ্গে নির্মূল কমিটির যৌথ সভা কোটা আন্দোলনকারীদের মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী স্লোগানের নিন্দা জানিয়েছে জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ ইন ইউকে সমাজকর্মী আনসার আহমেদ উল্লাহকে বঙ্গবন্ধু পরিষদের সংবর্ধনা আন্দোলনের নামে মুক্তিযুদ্ধের অবমাননাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি একাত্তরে বাংলাদেশে গণহত্যার ন্যায়বিচার ও আন্তর্জাতিক স্বীকৃতির জন্য বিশ্বের বিশিষ্টজনদের আহবান দুই বঙ্গকন্যা ব্রিটিশ মন্ত্রীসভায় স্থান পাওয়াতে বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরামের আনন্দ সভা ও মিষ্টি বিতরন যৌন প্রজনন স্বাস্থ্য অধিকার নেটওয়ার্ক নিয়ারস্ নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত অনুবাদক অধ্যক্ষ মোঃ কোরেশ খান এবং গবেষক ও ড.রণজিত সিংহের স্মরণ সভা অনুষ্ঠিত সাংবাদিক শাহাব উদ্দিন বেলালকে স্মরণ ও স্মারক প্রকাশনা অনুষ্ঠিত সিলেটের মেয়রের কাছে আলতাব আলী ফাউন্ডেশনের স্মারকলিপি প্রদান

লেখক মীর লিয়াকত আলী’র কিছু সৃষ্টি নিয়ে শব্দমেলা’র আয়োজন

পাঠাগার বার্তা
  • আপডেট সময় : সোমবার, ২১ নভেম্বর, ২০২২
  • ১০৭ বার পঠিত

স্টাফ রিপোর্টার : লেখক মীর লিয়াকত আলী’র কিছু সৃষ্টি নিয়ে গতকাল শব্দমেলা’র আয়োজনে ঢাকার বিশ্বসাহিত্য কেন্দ্রের অনুষ্ঠানে বাংলা একাডেমী পুরস্কারপ্রাপ্ত জনপ্রিয় কবি আনজীর লিটন এর প্রধান আতিথ্যে এবং সাবেক অতিরিক্ত সচিব লেখক ও সংগঠক মাহমুদা আখতার মীনা’র সভাপতিত্বে উপস্থিত ছিলেন রবীন্দ্রসঙ্গীত শিল্পী সংস্থার সাধারন সম্পাদক ড. মকবুল হোসেন, বরেন্য নাট্যজন ঝুনা চৌধুরী, হাসনরাজা ফাউন্ডেশনের চেয়ারম্যান মরমী কবি হাসনরাজার প্রপৌত্র সামারীন দেওয়ান, অধ্যক্ষ বনমালী ভট্টাচার্য, খ্যাতিমান সুরকার গীতিকার ও সঙ্গীত পরিচালক কাজী ফারুক বাবুল, কবি ও আবৃত্তিকার মায়ারাজ, সাংবাদিক কবি সৌমিত্র দেব, জালালাবাদ এসোসিয়েশনের সাবেক সাংস্কৃতিক সম্পাদক এ এফ এম সিরাজুল ইসলাম শামীম, বীর মুক্তিযোদ্ধা খালেকুর রহমান, একুশে টেলিভিশনের সাংবাদিক মানিক শিকদার, সুপরিচিত দক্ষ সংগঠক এম কে সোহেল প্রমুখ।

দীপ্তি চৌধুরীর প্রানবন্ত উপস্থাপনা ছিলো এ অনুষ্ঠানের প্রাণ! ছিলো এক গুচছ কবিতা পাঠ। অনুষ্ঠানটি ছিলো লেখক সাংবাদিক মীর লিয়াকত আলীর সৃষ্টি সম্ভার নিয়ে নির্মিত ‘বিকিরণ’!

অনুষ্ঠান উদযাপন কমিটির আহ্বায়ক ঢাকা সাংস্কৃতিক পর্ষদ এর মহাসচিব কাজী তোফায়েল আহমদ, শব্দমেলা’র সভাপতি কবি রাহাত হোসেন, সম্পাদক মেলাডি কন্ঠশিল্পী এমাদ রনি’র স্বাগত উচ্চারণের মাধ্যমে অনুষ্ঠানের শুরু এবং সাংস্কৃতিক অনুষ্ঠান ও আপ্যায়নের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়।

সাংস্কৃতিক পর্বে কাজী ফারুক বাবুল, এমাদ রনি, রানু আখন্দ, প্রতীক, তপতী ভট্টাচার্য, রূপক চৌধুরী, শাফিয়া আক্তার তিন্নি, তানজিদা আফরিন নিঝুম, সুমন শরীফসহ বেশ কিছু শিল্পী অংশগ্রহন করেন। মিউজিক অত্যন্ত নিম্নমানের হওয়ার কারেন অনুষ্ঠানটির মান বিঘ্নিত হয়। প্রথমাংশে না হলেও শেষাংশে অনুষ্ঠানটি ছিলো জনাকীর্ণ। ট্রাফিক জ্যামের কারনে অনেক বিশিষ্টজনের উপস্থিতি বিলম্বিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

এক ক্লিকে বিভাগের খবর

error: Content is protected !!